অধ্যক্ষের বাণী

হলি ল্যান্ড কলেজ, বৃহত্তর দিনাজপুরবাসীর ভালবাসায় সিক্ত, শিক্ষাবান্ধব পরিবেশে, প্রায় সাতশত ছাত্রছাত্রীর কলরবে মুখরিত, শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত একটি প্রতিষ্ঠান। যথাপোযুক্ত শিক্ষা প্রদানকে এ প্রতিষ্ঠানে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়ে থাকে। এখানে মাল্টি-মিডিয়ার মাধ্যমে দক্ষ শিক্ষকম-লীর দ্বারা ক্লাস পরিচালনা করা হয়। কোনো শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য নির্ভর করে ছাত্র-শিক্ষক-অভিভাবক-পরিচালনা পর্ষদ এর চতুর্মুখী প্রচেষ্টার উপর। আমাদের এ প্রচেষ্টা নিরন্তন ও সার্বক্ষনিক।

এ প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা উত্তর উত্তর বৃদ্ধি পাচ্ছে। বোর্ড পরীক্ষায় এ প্রতিষ্ঠানে পাসের হার শতভাগ। এখানকার ছাত্রছাত্রীরা বুয়েট, ঢাকা মেডিক্যালসহ অন্যান্য সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চতর শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে।

সহশিক্ষামূলক কার্যক্রমের গুরুত্বকে এখানে মোটেও খাটো করে দেখা হয় না। এ কথার প্রমাণ পাওয়া যাবে প্রত্যেক শনিবারের কার্যক্রমের দিকে লক্ষ করলে যখন সাপ্তাহিক পরীক্ষা শেষে শিক্ষার্থীরা কবিতা আবৃতি, বির্তক, উপস্থিত বক্তৃতার প্রভৃতির অনুশীলন করে এবং টেবিলটেনিস, ক্যারাম, দাবা, ভলিবল ইত্যাদি খেলায় অংশ গ্রহণ করে থাকে। তাছাড়াও বিভিন্ন জাতীয় দিবসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। শিক্ষার্থীদের পুথিগত বিদ্যায় আবদ্ধ না রেখে চৌকষ মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের উদ্দেশ্য।

হলি ল্যান্ড কলেজ দেশের উত্তর জনপদে শিক্ষাবিস্তারে বিশেষ অবদান রাখার অঙ্গিকারাবদ্ধ। শিক্ষা একটি জাতির মেরুদন্ড। এ কথাটি এ প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও পরিচালনা পর্ষদ অন্তরে ধারণ করে। আমরা শিক্ষাবিস্তারে অবিস্মরণীয় অবদান রাখতে চাই। আমরা সকলের দোয়াপ্রার্থী।