শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক সুযোগ-সুবিধা

অনলাইন কম্পিউটার ল্যাব ও লাইব্রেরি

হলি ল্যান্ড কলেজের শিক্ষার্থীদের জন্য রয়েছে সুসজ্জিত অনলাইন কম্পিউটার ল্যাব ও লাইব্রেরি। এটি ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে শিক্ষার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য সংগ্রহ করে শিক্ষার্থীরা নিজেকে সমৃদ্ধ করতে পারবে। এ ছাড়াও রয়েছে বোর্ড কর্তৃক নির্দেশিত বিভিন্ন লেখকের রেফারেন্স-বই সমৃদ্ধ একটি সাধারণ লাইব্রেরি।

আবাসিক ব্যবস্থা

এ কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে পৃথক হোস্টেল সুবিধা। নিরিবিলি মনোরম পরিবেশে ছাত্রদের জন্য দক্ষ ও অভিজ্ঞ পুরুষ হোস্টেল সুপার এবং ছাত্রীদের জন্য মহিলা হোস্টেল সুপার হোস্টেল পরিচালনা করেন। এছাড়া হোস্টেলে উন্নত খাবার সরবরাহ ও হোস্টেল কর্তৃক নির্দিষ্ট মোবাইল ফোন ব্যবহারসহ শিক্ষার পরিবেশের সার্বিক নিরাপত্তার জন্য সিসি ক্যামেরার ব্যবস্থা রয়েছে।

SSP ও ESP

হলি ল্যান্ড কলেজের কোনো ছাত্র-ছাত্রীকে কলেজের বাইরে কোনো প্রাইভেট বা কোচিং করতে হবে না। শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসের বাইরে প্রাইভেট বা কোচিং-এর বিকল্প হিসেবে  SSP (Supervisory Study Program) ও ESP (Eveving Study Program)-এর ব্যবস্থা রয়েছে। এতে শিক্ষার্থীরা বিষয় ভিত্তিক সকল সমস্যা সমাধান করে নিতে সক্ষম হয়।

এছাড়াও রয়েছে

আবাসিক ডাক্তারের সু-ব্যবস্থা

ছাত্র-ছাত্রীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানের জন্য কলেজ ব্যবস্থাপনায় ডাক্তার নিয়োজিত আছেন। প্রতি সপ্তাহে শনি, রবি, সোমবার ১নং ক্যাম্পাসে এবং মঙ্গল, বুধ, বৃহস্পতিবার ২নং ক্যাম্পাসে ডাক্তার নিয়মিত সেবা প্রদান কররেন।

মেধাবী শিক্ষার্থীদের স্কলারশিপের সুবিধা

এস.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পাওয়া মেধাবী ও অসচ্ছল-মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে লেখাপড়ার বিশেষ সুবিধা। এ ক্ষেত্রে আসন সংখ্যা সীমিত। এছাড়াও মুক্তিযোদ্ধা ও শিক্ষকতা পেশায় যাঁরা নিবেদিত, তাদের সন্তানদের জন্য রয়েছে বিশেষ অগ্রাধিকার।

ক্যান্টিন সুবিধা ও টিফিন এর ব্যবস্থা

হলি ল্যান্ড কলেজের রয়েছে নিজস্ব একটি আধুনিক ও মানসম্মত ক্যান্টিন। এছাড়াও প্রতিষ্ঠানের নিজস্ব ব্যবস্থাপনায় পরিচ্ছন্ন পরিবেশে তৈরিকৃত মানসম্পন্ন টিফিন সকালে এবং বিকালে ক্লাস বিরতিতে শিক্ষার্থীদের সরবরাহ করা হয়।

দক্ষ, অভিজ্ঞ ও প্রশিক্ষিত শিক্ষকম-লী

এ প্রতিষ্ঠানে ডিজিটাল প্রযুক্তির সাহায্যে একদল প্রশিক্ষিত, মেধাবী ও তরুণ প্রভাষক, সহকারী অধ্যাপক এবং অধ্যাপকবৃন্দ পাঠদান করে থাকেন।

শিক্ষা উপকরণের ব্যবহার

কম্পিউটার, প্রজেক্টর, হোয়াইটবোর্ড, মার্কার, ইন্টারনেট ইত্যাদি আধুনিক শিক্ষা উপকরণ ব্যবহারের মাধ্যমে পাঠদানকে হৃদয়গ্রাহী, আকর্ষণীয় ও আনন্দময় করে উপস্থাপন করা হয়।

শ্রেণিকক্ষে আসন বিন্যাস

সুপরিসর এবং সুসজ্জিত প্রতিটি ক্লাসে ছাত্র-ছাত্রীদের আসন অনূর্ধ্ব ৪০টি। প্রতি ২ জনের জন্য একটি করে বেঞ্চ ও প্রত্যেকের জন্য আলাদা-আলাদা আধুনিক ও মানসম্মত চেয়ারের ব্যবস্থা রয়েছে।